মেডিয়েশন সোসাইটির বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

  • 0

মেডিয়েশন সোসাইটির বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

Category : News

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে তিনি এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ২০০১ সালে প্রণীত সালিশী আইন সম্পর্কে ‍বিশদ ব্যাখ্যা দেন। একই সঙ্গে আনসারটেল মডেল ল সম্পর্কে প্রাথমিক ধারণা দেন।

আরবিট্রেশন ও মেডিয়েশন সম্পর্কিত প্রশিক্ষণটি ব্যক্তিজীবন, পেশাগত দক্ষতা উন্নয়ন ও সুশৃঙ্খল বিচার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ বলেন, এই বিশেষ প্রশিক্ষণ ডেলিগেটদের মেধা বিকাশ ও আরবিট্রেশন এবং মেডিয়েশন সম্পর্কে স্বচ্ছ ধারণা দেবে।

মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও সার্টিফায়েড মেডিয়েটর (আইআইএএম) অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন মেডিয়েশন সোসাইটির সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিছুর রহমান খান।

‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্সের (ইউকে) কোর্স ডিরেক্টর ইনবাভিজান, চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স ইউকের প্রশিক্ষক আনান্থ ম্যারাথিয়া ও আন্তর্জাতিক মেডিয়েটর কে এস শর্মা। ৩০ জন ডেলিগেট এই বিশেষ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিচ্ছেন।


Leave a Reply

Captcha loading...